বিষাদের দিনগুলি
- মোঃ নুরুজ্জামান রুবেল ০২-০৫-২০২৪

বিষাদের দিনগুলি দিচ্ছি পাড়ি,
হিসেব করে-
ঊষা থেকে নিশিতে,
অর্ধেকটা সময় কাটে তোরে ভেবে।
রাতের ঐ শূন্য রাজপথে,
নিজ ছায়াকে সঙ্গী করে ধীর পায়ে হেঁটে চলা,
তোর মিথ্যে ভালবাসার মলাট বাঁধা মনে,
শূন্য হৃদয়ের হাহাকার কে শুনে।
মন আমার পোষ মানা ময়না পাখি,
তোর আঙ্গিনায় ঘুরে ফিরে,
তোকে না পেয়ে অকারনে করে ডাকাডাকি।
বিষাদের দিনগুলি দিচ্ছি পাড়ি,
হিসেব করে-
বৈশাখ থেকে চৈত্রে,
অর্ধেকটা সময় কাটে তোরে ভেবে।
আউলা চুলের বাউল সেজে,
বৈরাগী বিহীন ঘুরি এখন পথে পথে,
প্রেমজুড়ি মোর বাজে এক হাতে,
একতারাটা বেদনার সুর খোঁজে।
বিষাদের দিনগুলি কেমন করে গেছে চলে,
হিসেব করবো হয়তো ঐ পরপারে বসে,
অর্ধেকটা সময় হয়তো গেলো কেটে তোকে ভেবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shakawatul
১৭-০৭-২০১৩ ১৭:১০ মিঃ

ভালো হয়েছে।